,

জমি সংক্রান্তের বিরোধের জের ধরে বাঁশখালীতে বাড়ী ভাংচুরের অভিযোগ

বাঁশখালী প্রতিনিধি :
চট্টগ্রামের বাঁশখালী পৌরসদরের উত্তর জলদী ৩ নং ওয়ার্ডের বাহার উল্লাহ ও বড়–য়া পাড়া অভ্যন্তরীন সড়কের পার্শ্ববর্তী এলাকায় জায়গা জমি বিরোধকে কেন্দ্র করে বাড়ী ভাংচুরের ঘটনা ঘটেছে। সোমবার (৯ এপ্রিল) বিকেল ৫ টায় ভাংচুরের ঘটনাস্থল বাঁশখালী থানা পুলিশ পরিদর্শন করেছেন। এ ঘটনায় বাড়ীর মালিক আবদুর রহমান প্রঃ হায়দার আলী বাদী হয়ে ৪ জনকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছে।

স্থানীয় ও অভিযোগ সূত্রে জানা যায়, পৌরসদরের উত্তর জলদী গ্রামের আবদুর রহমান গং ও একই এলাকার মৃত আলী আকবরের পুত্র হাছন আহমদ গংদের সাথে ৫ গন্ডা বা ১০ শতক জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। সেই বিরোধে উভয় পক্ষের মামলা আদালতে চলমান। সোমবার বিকেলে হাছন আহমদ গং হতে সৈয়দ আহমদ ক্রয়কৃত সম্পত্তি দাবী তোলে বিরোধীয় জায়গার ওপর বাড়ী ভাংচুরের ঘটনা ঘটায়। ঘটনায় কেউ হতাহত না হলেও বাড়ী সম্পূর্ণরূপে ভেঙে দেওয়া হয়েছে।

এদিকে এই বিষয়ে হাছন আহমদের বোন নাছিমা আক্তার জানান, আমাদের পৈত্রিক সম্পত্তির ওপর দাবী তোলে আমার আত্মীয় আবদুর রহমান প্রঃ আলী হায়দার। সেই বিষয়ে আদালতে মামলা চলমান। আদালতের মামলা নিষ্পত্তি হওয়ার আগেই বাড়ী নির্মাণ করায় তা ভেঙে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে পৌর কাউন্সিলর দিলীপ চক্রবর্ত্তী মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, আবদুর রহমান গংয়ের অভিযোগের পরিপ্রেক্ষিতে উভয় পক্ষকে সালিশী বৈঠকের জন্য নোটিশ প্রদান করা হয়। তবে বৈঠকে হাছন আহমদ গং আদালতে মামলা চলমানের অজুহাতে সালিশী বৈঠক না নামার সিদ্ধান্ত নেয়। বিধায় অভিযোগের পরিপ্রেক্ষিতে একতরফা ভাবে আবদুর রহমানের পক্ষে রায় প্রদান করে পৌর কর্তৃপক্ষ।

মতামত.........