,

জঙ্গিবাদের বিরুদ্ধে ভোলায় বিসিএস সাধারন শিক্ষা সমিতির মানববন্ধন

BCS Shikha Somitir Manbbondhonএস আই মুকুল, ভোলা প্রতিনিধি:
গুলশানের হলি আর্টিজন রেস্তোরা, শোলাকিয়াসহ সারা দেশে পর পর জঙ্গি হামলার প্রতিবাদে জঙ্গিবাদ বিরোধী মানববন্ধন করেছে ভোলা বিসিএস সাধারন শিক্ষা সমিতির শিক্ষকবৃন্দ। তাদের সাথে একাত্বতা প্রকাশ করেন ভোলা সরকারি ফজিলতুনেছা মহিলা কলেজের শিক্ষার্থীরাও।

বুধবার (২৭ই জুলাই) সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কলেজ প্রাঙ্গনের সামনে জঙ্গিবাদবিরোধী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। জঙ্গিবাদ, সন্ত্রাস, নৈরাজ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আয়োজিত এই মানববন্ধনে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা এতে অংশ নেন। মানববন্ধনে বক্তারা বলেন, জঙ্গিদের ‘দেশ ও জাতির শত্রু’ আখ্যায়িত করে তাদের প্রতিহত করার আহ্বান জানান ভোলা সরকারি সরকারি ফজিলতুনেছা মহিলা কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ড. মোহাম্মদ মুসলিম।
বক্তারা আরো বলেন, পবিত্র রমযান মাসে গুলাশানে এবং শোলাকিয়ার ঈদের জামাতে হামলা করে জঙ্গিরা, এতে আমরা মর্মাহত। বাংলাদেশ একটি ধর্ম সহনীয় অসাম্প্রদায়িক দেশ। যারা দেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে তারা দেশ, জাতি ও রাষ্ট্রের শত্রু। এদের নিশ্চিহ্ন করতে হবে। জঙ্গি কর্মকান্ডের সাথে জড়িত ও তাদের মদদদাতাদের শাস্তির আওতায় আনার দাবি জানান এই শিক্ষকরা।

এসময় আরো বক্তব্য রাখেন সরকারি ফজিলতুনেছা মহিলা কলেজের সহকারী অধ্যাপক মো. ফরিদুজ্জামান, মোঃ ইব্রাহীম শামীম প্রমুখ।

মতামত.........