,

চাকরিচ্যুত সাংবাদিক রাজুকে ফেরাতে ইন্ডিপেন্ডেন্ট টিভিকে ৩ দিনের আলটিমেটাম

সংবাদ সবসময় ডেস্ক: 

ঢাকা রিপোর্টাস ইউনিটি (ডিআরইউ)র সাবেক সাধারণ সম্পাদক ও ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের চাকরিচ্যুত জ্যেষ্ঠ বার্তা সম্পাদক মহিদুল ইসলাম রাজুকে পুনর্বহালের বিষয়ে তিনদিনের মধ্যে সিদ্ধান্ত জানাতে বেসরকারি টেলিভিশনটিকে সময় বেঁধে দিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে।

চাকুরিচ্যুত এই সাংবাদিকের সাবেক সহকর্মীদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এই কথা জানান ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী। এর মধ্যে দাবি পূরণ না হলে সোমবার ‘কঠোর আন্দোলনের কর্মসূচি’ ঘোষণা করা হবে বলেও জানানো হয় মানববন্ধনে।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজের মহাসচিব ওমর ফারুক বলেন, বিভিন্ন সংবাদমাধ্যম থেকে অন্যায়ভাবে চাকরিচ্যুত করা হচ্ছে, তা বন্ধ করতে হবে।

বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভুঁইয়া, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, সাংবাদিক আজমল হক হেলাল, সাব এডিটরস কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক মুক্তাদির অনিক এবং ওবায়দুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা জানান, আলোচিত ব্যবসায়ী সালমান এফ রহমানের মালিকানাধীন ইনডিপেনডেন্ট টেলিভিশনে শুরু থেকেই অস্থিরতা ছিল।  গত সাত বছরে নানা অজুহাতে ইনডিপেনডেন্ট প্রতিষ্ঠানটি থেকে ৬০ জনকে হয় চাকরিচ্যুত করা হয়েছে, নয়ত এমন পরিবেশ তৈরি করা হয়েছে, যাতে তারা চাকরি ছেড়ে চলে যান।

তবে গত দুই বছরেও তা আরও বেড়েছে। টেলিভিশনটির চট্টগ্রাম ব্যুরো প্রধান মামুন আবদুল্লাহকে ঢাকায় এনে হেড অব নিউজ করার পর থেকে এই পরিস্থিতি তৈরি হয়েছে।

মামুন আবদুল্লাহর সঙ্গে কথা কাটাকাটির পর গত ১৮ এপ্রিল মহিদুল ইসলাম রাজুকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়।

ইনডিপেনডেন্ট টেলিভিশন কর্তৃপক্ষের স্বেচ্ছাচারী আচরণ এবং যখন-তখন চাকরিচ্যুতির প্রতিবাদে গত ২৬ এপ্রিল শনিবারের এই মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

মতামত.........