,

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দু’গ্রুপে গুলি বিনিময় : ৩জন গুলিবিদ্ধ সহ আহত ৭

13874691_842519192551605_67074972_nরাজীব চক্রবর্তী, চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সঙ্গে বহিরাগত ছাত্রলীগের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে তিনজন গুলিবিদ্ধসহ ৫ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।  রোববার বেলা অনুমানিক সাড়ে ১২টার দিকে  কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বাপ্পী হোসাইন, মো.জীবন , ইমাম , কলেজের এইচএসসির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইলিয়াস সরকার ও ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম। এর মধ্যে বাপ্পি ,জীবন ও ইমাম পায়ে গুলিবিদ্ধ এবং ইলিয়াস সরকার ছোড়া ককটেলে আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে চমেক পুলিশ ফাড়ির ইনচার্জ পঙ্কজ বড়ুয়া  সংবাদ সবসময়কে জানিয়েছেন।

নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির অনুসারীদের সঙ্গে নগর যুবলীগ নেতা টিনুর অনুসারীর মধ্যে এ সংঘর্ষ হচ্ছে বলে জানা গেছে।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, আজ রোববার সকালে কোনো কারণ ছাড়াই বহিরাগত যুবলীগ নেতা টিনুর অনুসারীরা চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের উপর হামলা চালায় টিনুর অনুসারীরা ককটেল বিস্ফোরণও ঘটায়। এ সময় কলেজ ছাত্রলীগ প্রতিবাদ করতে চাইলে ধাওয়া দিয়ে ক্যাম্পাসের ভিতরে অবরুদ্ধ করে রাখেন বহিরাগত টিনুর অনুসারীরা।

এ ব্যাপারে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি সংবাদ সবসময়কে বলেন, ‘ছাত্রলীগের ভাবমূর্তি নষ্ট করতে বারবার চট্টগ্রাম কলেজে বহিরাগতরা হামলা চালাচ্ছে। অামরা এটি নিয়ে পুলিশ প্রশাসনকে স্মারক লিপি দিছি। তারা আশ্বস্ত করেছেন এ ব্যাপারে ব্যবস্থা নিবেন কিন্তু আজও পর্যন্ত তারা ব্যবস্থা নেয়নি।’

এ ব্যাপারে জানতে চাইলে চকবাজার থানার এস আই কামাল সংবাদ সবসময়কে বলেন, ‘দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছে। তবে আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে এসেছি। তবে দুজন আহত হওয়ার খবর পেয়েছি।’

মতামত.........