,

গ্যাস সিলিন্ডারের আগুনে মাধবদীতে বসত ঘর পুড়ে ছাই: এক শিশু অগ্নিদগ্ধ

৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি।

মোঃ আল আমিন, মাধবদী (নরসিংদী) সংবাদদাতা ঃ
গ্যাস সিলিন্ডার পরিবর্তন করার সময় বসত ঘরে অগ্নিকান্ডের ঘটনায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি ও এক শিমু অগ্নিদগ্ধ হওয়ার ঘটনাটি ঘটেছে গত ৪ নভেম্বর শনিবার রাতে মাধবদী থানার মহিষাশুরা ইউনিয়নের দড়ি গাজিরগাঁও গ্রামের গফুর মিয়ার বাড়িতে।

প্রতক্ষদর্শীরা জানায় গত শনিবার রাতে দড়ি গাজিরগাঁও গ্রামের গফুর মিয়ার স্ত্রী তাদের রান্না করার সিলিন্ডার গ্যাস শেষ হয়ে যাওয়া নতুন একটি সিলিন্ডার গ্যাস পরিবর্তন করতে গিয়ে তার কোলে থাকা তার নাতী আলেকের ১ বছরের ছেলে রোহান বিদুৎ না থাকায় ঘরে রাখা ঝলন্ত কুপি (প্রদিপ) টেনে গ্যাস সিলিন্ডারের ওপর ফেললে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এসময় শিশু রোহান অগ্নিদগ্ধ হয়ে ডান হাত ও শরিরে কিছু অংশ পুড়ে যায়। ঘরে থাকা গফুর মিয়ার স্ত্রী তার শিশু নাতী রোহানকে নিয়ে দৌড়ে ঘর থেকে বেরিয়ে প্রাণে বেঁচে গিয়ে ডাক চিৎকার শুরু করলে ও আগুনে লেলিহা শিখা দেখে গ্রামের লোকজন ছুটাছুটি করে এসে আগুন নেভানোর চেস্টা করতে থাকে।

যতক্ষন দু’টি গ্যাস সিলিন্ডারে গ্যাস ছিল ততক্ষন এ আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়নি দু’টি সিলিন্ডারের গ্যাস পুরোপুরি শেষ হলে আগুন নিয়ন্ত্রনে চলে আসে। ততক্ষনে আগুনের লেলিহান শিখা তাদের আধাপাকা বসত ঘরের চারদিকে ছড়িয়ে পরে। মুহুর্তে আধাপাকা বসত ঘর, নগদ ৩৫ হাজার টাকা, ২/৩ ভরি স্বর্ণালংকার ও আসবাব পত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান গফুর মিয়ার ছেলে মোবারক মিয়া। শিশু রোহানকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা করানো হচ্ছে বলে জানান তার পিতা আলেক।

মতামত.........