golap20131228204750এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার রামদিয়া পরিত্যক্ত খাদ্য গুদামে বেথুড়ী ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের উপস্থিতিতে এ চাল বিতরণ করা হয়।
জানা গেছে, ঈদুল ফিতর উপলক্ষে বেথুড়ী ইউনিয়নের ১ নং ওয়ার্ডে ৯৭টি ভিজিএফের কার্ড বরাদ্দ দেয়া হয়। এ ভিজিএফের সুবিধা ভোগীদের জনপ্রতি ২০ কেজি চাল দেয়ার কথা থাকলেও ২০ কেজির পরিবর্তে ১৩/১৪ কেজি করে চাল বিতরণ করা হয়। রামদিয়া বেপারী পাড়া এলাকার চায়না বেগম, আলো মতিসহ একাধিক সুবিধা ভোগী অভিযোগ করে বলেন, ঈদ উপলক্ষে সরকারের দেওয়া মাথা প্রতি ২০ কেজি চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান ও মেম্বাররা তাদের ১৩/১৪ কেজি করে চাল দিয়েছে।
এ ব্যাপারে বেথুড়ী ইউনিয়নের চেয়ারম্যান এনায়েত হোসেন মিয়া বলেন, চাল কম দেওয়ার অভিযোগ সত্য নয় চাল বিতরনের দায়িত্ব আমি মেম্বারদের দিয়ে ছিলাম। তবে মহিলা মেম্বার রওশন আরা বেগম ৫ কেজি করে রেখে দিয়েছেন। মহিলা ইউপি সদস্য রওশন আরা বেগম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ১নং ওয়ার্ডের সকল গরীব ও দুঃস্থদের মাঝে সমভাবে চাল বিতরণের জন্য এ চাল কম দেয়া হয়েছে।
ইউপি সদস্য আজিবর মোল্যা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার ওয়ার্ডে চাহিদার তুলনায় মাত্র ৯৭ টি ভিজিএফের কার্ডের চাল বরাদ্দ পেয়েছি। তাই দু’জনের চাল ভাগ করে তিন জনকে দেয়ার জন্য চাল কম দেয়া হয়েছে।
এ ব্যাপারে কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান বলেন, চাল বিতরনে অনিয়মের কথা শুনেছি। তবে চাল বিতরণের ব্যাপারে আমাকে কেউ জানায়নি এবং সেখানে আমার কোন প্রতিনিধি উপস্থিত ছিল না। তবে তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

গোপালগঞ্জে ভিজিএফের চাল বিতরনে ব্যাপক অনিয়মের অভিযোগ !

মতামত.........