,

গুলশানে হামলাকারীরা জেএমবি সদস্য, তিনজন উচ্চবিত্ত পরিবারের

2016_07_02_21_57_44_YEzFs3CIzGgYUTB68RhxFdbSpoE4fT_originalসংবাদ সবসময় ডেস্ক :

গুলশানের আর্টিসান রেস্টুরেন্টে হামলাকারীরা জেএমবির সদস্য বলে দাবি করেছেন র‌্যাবের ডিজি বেনজির আহমেদ। সোমবার (৪ জুলাই) জাতীয় ঈদগাহ মাঠ পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, ‘হামলাকারীদের মধ্যে তিনজন উচ্চবিত্ত পরিবারের সন্তান। তাদের কেউ কেউ আগেই মিসিং হয়েছিল। তবে পরিবারের সাথে তাদের কোনো যোগাযোগ ছিল না। মোবাইল ফোনসহ কোনো কিছুই তারা নিয়ে যায়নি। এগুলো বাসায় রেখে গেছে। ফলে তাদের শনাক্ত করাটা কঠিন হয়ে পড়ে।

জন সাধারণের উদ্দেশ্যে তিনি বলেন, ‘একটি প্রবাদ প্রচলিত আছে- সি সামথিং, সে সামথিং। অর্থাৎ যদি কিছু দেখ, তবে তা বলো। কোনো সময় যদি কোথাও জঙ্গি তত্পরতা দেখেন বা সন্দেহ হয় সাথে সাথে তা প্রতিরোধ করুন। সোশ্যাল সিডিয়ার মাধ্যমে আওয়াজ তুলুন এবং আইনশৃংখলা বাহিনীকে অবহিত করুন।

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আপনারা নিজের সন্তানদের দিকে খেয়াল রাখবেন। তারা কখন কোথায় যাচ্ছে, কী করছে এগুলো জানতে হবে। তাছাড়া আমাদের সন্তানদের মধ্যে যারা এ ধরনের মনোভাব পোষণ করে তাদের ফিরিয়ে আনতে হবে। আমরা যদি একজনকেও ফেরাতে পারি তাহলে অনেকগুলো মানুষের জীবন বেঁচে যাবে।

ঈদগাহ ময়দানের নিরাপত্তা প্রসঙ্গে র‌্যাবের ডিজি বলেন, ‘জঙ্গি তৎপরতা মাথায় রেখে যেখানে নিরাপত্তা ঘাটতি আছে বলে মনে হয়েছে সেগুলোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঈদগাহ ময়দানের নিরাপত্তায় সংখ্যাধিক্য নয় বরং সেবার মান নিশ্চিত করা হয়েছে।’ এসময় তিনি জনসাধারণকে নির্ভয়ে-নির্বিঘ্নে ঈদগাহ ময়দানে এসে নামাজ পড়ার আহ্বান জানান।

 

মতামত.........