,

গুলশানে নিহত ৭ জাপানির মরদেহবাহী বিশেষ বিমান ঢাকা ত্যাগ করেছে

2016_04_23_18_09_04_0ilEwuuDyp6Z2WtVDIlj3lzhB4yG8d_originalসংবাদ সবসময় ডেস্ক :

গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় নিহত ৭ জাপানির মরদেহ নিয়ে ঢাকা ছেড়েছে ‘বিশেষ’ বিমান। সোমবার রাতে তথ্যটি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)’র এএসপি মো.আনিসুজ্জামান। তিনি বলেন, ‘সোমবার রাত ৮টা ৪০ মিনিটে জাপানের ওই বিশেষ বিমানটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে।’

হামলার ঘটনায় নিহত জাপানের ৭ নাগরিক হলেন- তানাকা হিরোশি, ওগাসাওয়ারা, শাকাই ইউকু, কুরুসাকি নুবুহিরি, ওকামুরা মাকাতো, শিমুধুইরা রুই ও হাশিমাতো হিদেইকো।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে হলি আর্টিসান বেকারিতে ছয় বন্দুকধারী হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জিম্মিকে হত্যা করে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। শনিবার সকালে কমান্ডো অভিযান চালিয়ে জিম্মি সঙ্কটের অবসানের পর দুপুরে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, ৬ হামলাকারী নিহত হয়েছেন, একজন ধরা পড়েছেন।

এদিকে গুলশান ২ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেছে। মামলায় মোট ২০ জনকে আসামি করা হয়েছে। মামলার তদন্ত করবে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। মামলার তারিখ উল্লেখ করা হয়েছে ০৪/০৭/১৬।

সোমবার (০৪ জুলাই) রাতে গুলশান থানায় মামলাটি রেকর্ড হয়। তথ্যটি নিশ্চিত করেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাউদ্দিন মিয়া। তিনি জানান, মামলায় আবু উমায়ের, আবু সালমা, আবু রাহিক, আবু মুসলিম ও আবু মুহারিব এবং অজ্ঞাত ১৫ জনসহ মোট ২০ জনকে আসমি করা হয়েছে।

এর আগে সোমবার দুপুরে গুলশানে জিম্মি উদ্ধার অভিযানে নিহত দুই পুলিশ কর্মকর্তার স্মরণে রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত স্মরণসভায় পুলিশ বাদী হয়ে মামলার বিষয়টি উল্লেখ করেছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

মতামত.........