,

গাইবান্ধায় রাস্তার জলবদ্ধতা নিরসনে শিক্ষার্থীদের মানববন্ধন

03সুমন কুমার বর্মন, গাইবান্ধা (সদর) প্রতিনিধি:

গাইবান্ধা-দারিয়াপুর-ধর্মপুর-রংপুর মিনি বিশ্বরোডের দারিয়াপুর বাজারে জলাবদ্ধতা নিরসনে মানববন্ধন করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থী, ব্যবসায়ী ও পথচারীরা অংশ গ্রহণ করে।

উল্লেখ্য দীর্ঘদিন থেকে গাইবান্ধা-রংপুর মিনি বিশ্বরোডটির দারিয়াপুর বাজারে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টি এলেই হাঁটু পানি জমে পথচারীসহ শিক্ষার্থীদের চলাচলে বিঘœঘটে। এতে করে সাধারণ মানুষসহ যানবাহন যাতায়াতে মারাতœক সমস্যা হয়। ফলে প্রায়ই ঘটে দুর্ঘটনা। রাস্তাটি সংস্কারের জন্য কর্তৃপক্ষকে বার বার তাগাদা দেয়া সত্বেও রাস্তাটি সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি হয়নি। ফলে রাস্তাটি সংস্কারের দাবীতে বুধবার (২৭ জুলাই) শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করে।
এসম্পর্কে কথা হয়, দারিয়াপুর জয়নাল আবেদীন প্রিপারেটরী স্কুলের ১ম শ্রেণির শিক্ষার্থী ইসরাতের সঙ্গে সে জানায়, বৃষ্টি এলেই রাস্তায় পানি জমে থাকে, এতে করে স্কুলে যেতে অনেক সমস্যা হয় কখনও কখনও পানিতে বই পড়ে ভিজেও যায়। কিয়ামত উল্যাহ মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নিপা বলেন, সোমবারে স্কুলে আসতে গিয়ে পা পিছলে কাঁদায় পরে গিয়ে আর স্কুল করতে পারিনি। তাই আমরা শিক্ষার্থীরা রাস্তাটি সংস্কার ও কর্তৃপক্ষের গাফলতির প্রতিবাদে মানববন্ধনের আয়োজন করেছি।

মানববন্ধনে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক পরিষদ(সনাপ)’র আহবায়ক সুকুমার চন্দ্র মোদক, সদস্য সচীব আব্দুর রশিদ সরকার, গাইবান্ধা তুঁলশীঘাট পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক পরিচালক ডা. শাহজাহান, কিয়ামত উল্যাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম খসরু, সদর থানা সিপিবি’র সাধারণ সম্পাদক ময়নুল কবীর মন্ডল, গোলাম রব্বানী, লক্ষন চন্দ্র রায়, মোজাম্মেল হক প্রমুখ।
বক্তারা অবিলম্বে দারিয়াপুর বন্দরের জলাবদ্ধতা নিরসন, ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ, হাটের জায়গা দখলমুক্ত করণ, বিকল্প সড়ক নির্মাণ, বন্দরের যানজট নিরসনসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

মতামত.........