,

গাইবান্ধায় ভূয়া ইবতেদায়ী মাদ্রাসার নামে শিক্ষক নিয়োগ, অর্থ আত্মসাতের অভিযোগ

সুমন কুমার বর্মন, গাইবান্ধা, প্রতিনিধি:
গাইবান্ধা সদর উপজেলার কবিরের পাড়ায় কথিত আলহাজ্ব আতিক উল্যা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার নামে শিক্ষক নিয়োগ দিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এব্যাপারে ওই এলাকার আব্দুস সালাম নামে এক ব্যক্তি গাইবান্ধা জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, আলহাজ্ব আতিক উল্যা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার নামে কোন প্রতিষ্ঠানের অস্তিত্ব নেই কবিরের পাড়া এলাকায়। এই মাদ্রাসার নামে কোন ঘর বা তালিকা থাকলেও প্রকৃত ছাত্র-ছাত্রীও নেই। এই ভূয়া প্রতিষ্ঠানের নামে শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট দপ্তরে যে জমি দাখিল করা হয়েছে তাও ভূয়া। অথচ ত্রুটি পূর্ণ এই জমিদাতা হিসেবে মাদ্রাসা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন ওই এলাকার সানা উল্যাহ নামে এক ব্যক্তি। উক্ত সভাপতি সিদ্দিক হোসেন নামে একজনকে মাদ্রাসার সুপার হিসেবে নিয়োগ করেছেন। এক্ষেত্রে শিক্ষা বিভাগের কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে জেলা ও উপজেলা শিক্ষা অফিসে চিঠি দেয়া হয়েছে বলে অভিযোগে জানা গেছে। অথচ ওই মাদ্রাসায় শিক্ষক নিয়োগের নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়া হচ্ছে।
এব্যাপারে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশিশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন অভিযোগকারী আব্দুস সালাম সরকার।

মতামত.........