,

ইউএনও লোহাগাড়ার বদলির আদেশ বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়

আবদুল আউয়াল জনি, সংবাদ সবসময়:

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুব আলমের বদলির আদেশ বাতিল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ১৮ এপ্রিল (বুধবার) জনপ্রশাসন মন্ত্রণালয় (মাঠ প্রশাসন- ২ শাখা) এর উপসচিব দেওয়ান মাহবুবর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন সূত্রে এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলমকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ- ১ শাখায় ন্যস্ত আদেশের সংশ্লিষ্ট অংশটুকু এতদ্বারা বাতিল করা হলো।

উল্লেখ্য,গত ১২এপ্রিল ২০১৮ জনপ্রশাসন মন্ত্রণালয় (মাঠ প্রশাসন- ২ শাখা) এর উপসচিব দেওয়ান মাহবুবর রহমান স্বাক্ষরিত এক নোটিশে বদলির নির্দেশ দেওয়া হয়েছিল।

২০১৭ সালের ১৮ই এপ্রিল উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে চট্টগ্রামের লোহাগাড়ায় যোগদান করেন মোহাম্মদ মাহবুব আলম, যোগদানের পর থেকেই তিনি প্রতিনিয়ত চেষ্টা করছেন লোহাগাড়া বাসীকে ঘুষ ও দুর্নীতি মুক্ত পরিবেশে সব ধরনের সেবা প্রদান করতে, সেটা করতে গিয়ে অনেকের বিরাগভাজন হয়েছেন কিন্তু কখনো দমে যাননি।

মোহাম্মদ মাহবুব আলম চাঁদপুর জেলার কচুয়া উপজেলার লক্ষীপুরের খাজুরিয়া গ্রামের মোঃ আবুল হাশেম ও হোসনে আরা বেগমের সন্তান।

শিক্ষাজীবনে চাঁদপুর আল-আমিন একাডেমী থেকে, ২০০০ সালে তিনি এসএসসি পাস করেন, ঢাকা কলেজ থেকে ২০০২ সালে এ্ইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অনার্স মাস্টার্স শেষ করেন ২৯ তম বিসিএসের এই কর্মকর্তা।

২৯ তম বিসিএসে উত্তীর্ণ হওয়ার পর তিনি ফরিদপুর জেলা কমিশনার কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগপ্রাপ্ত হন, এরপরে তিনি সহকারী কমিশনার ভূমি হিসেবে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় ও কুমিল্লার হোমনা উপজেলায় কর্মরত ছিলেন, ২০১৭ সালের ১৮ই এপ্রিল তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে চট্টগ্রামের লোহাগাড়ায় যোগদান করেন।

ব্যক্তিগত জীবনে মোহাম্মদ মাহবুব আলম বিবাহীত এবং আহমেদ রেযা নামের আড়াই বছর বয়সী এক সন্তানের জনক।

মতামত.........