,

ইংরেজী শিক্ষার কোন বিকল্প নেই- দিলীপ কুমার বণিক

ইয়াছিনুল হাকিম চৌধুরী, বান্দরবান-

প্রাইমারী শিক্ষকদের ইংরেজি বিষয়ে দক্ষতা বৃদ্ধির লক্ষে বান্দরবান প্রাইমারী টির্চাস ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) বান্দরবানে ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের উদ্ধোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বান্দরবান সদরের রেইচায় অবস্থিত পিটিআই এর সম্মেলন কক্ষে এক অনুষ্টানের মধ্য দিয়ে এই ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের উদ্ধোধন করা হয়।

অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রট মুফিদুল আলম, সহকারী কমিশনার (রাজস্ব) নূর-এ জান্নাত রুমি, নেজারত ডেপুটি কালেক্টর আলীনূর খান, সহকারী কমিশনার আজিজুর রহমান, সহকারী কমিশনার রেণু দাস, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর সুকুমার দত্ত, পিটিআই এর সুপারিনটেনডেন্ট সুব্রতা গুহ, সহকারী সুপারিনটেনডেন্ট মোহাম্মদ সরওয়ার হোসেনসহ পিটিআই এ ট্রেনিংরত প্রায় দুইশতাধিক প্রাইমারী শিক্ষক শিক্ষীকা।

এসময় জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক বলেন, বর্তমান বিশ্বে ইংরেজী ভাষা জানা ও এর ব্যবহার অত্যন্ত জরুরী। বিশ্বের উন্নত রাষ্ট্রের সাথে তাল মিলিয়ে আমাদের ও বাংলার পাশাপাশি ইংরেজীতে দক্ষতা বৃদ্ধি করতে হবে। ছাত্র জীবনের শুরু থেকে শেষ পর্যায় পর্যন্ত ইংরেজী শিক্ষার কোন বিকল্প নেই।

প্রসঙ্গত বান্দরবানের বিভিন্ন সরকারী অফিস ও শিক্ষাপ্রতিষ্টানে ইংরেজী শিক্ষার দক্ষতা বৃদ্ধির লক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় এই পর্যন্ত ৮টি ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের উদ্ধোধন করা হয়েছে এবং সপ্তাহে দুইদিন এই ক্লাবে বসে সবাই ইংরেজী চর্চা করে।

মতামত.........