,

আবারো বরখাস্ত হলেন বিএনপি-জামায়াত সমর্থিত সাদুল্যাপুর উপজেলা চেয়ারম্যান

সুমন কুমার বর্মন,  গাইবান্ধা প্রতিনিধি :
গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলা পরিষদের (বিএনপি-জামায়াত) সমর্থিত চেয়ারম্যান মো. সাইদুর রহমান মুন্সীকে ফের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ নিয়ে সাইদুর রহমান মুন্সি দ্বিতীয় বারেরমতো বরখাস্ত হলেন। বুধবার (১ নভেম্বর) সন্ধ্যায় গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব জুলিয়া মঈন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তার বরখাস্তের আদেশ জেলা প্রশাসক কার্যালয়ে আসে। বরখাস্তের আদেশটি সাদুল্যাপুর উপজেলা পরিষদেও পাঠানো হয়েছে।
তিনি আরও জানান, সাদুল্যাপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লবকে হত্যাচেষ্টা ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলার অভিযোগপত্র (চার্জশীট) আদালত গৃহীতের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় এক পরিপত্রে তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারী করেন। একই সাথে সাদুল্যাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছামছুল হাসান ছামছুল ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।
উল্লেখ্য- ২০১৩ সালের ১৩ ডিসেম্বর সাদুল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহারিয়া খান বিপ্লব জামালপুর বাজারে জামায়াত-শিবিরের সশস্ত্র কর্মীদের হামলায় আহত হন। এ ঘটনায় বিপ্লব বাদী হয়ে সাদুল্যাপুর থানায় ২৯ ডিসেম্বর হত্যাচেষ্টা ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। গেল বছরের ১৫ অক্টোবর ওই মামলায় পুলিশ সাদুল্যাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সাইদুর রহমান মুন্সীসহ ১৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
এছাড়া সাইদুর রহমানের বিরুদ্ধে পলাশবাড়ী থানায় আরও একটি নাশকতা মামলা রয়েছে। ওই মামলায় তিনি গ্রেফতার হয়ে কারাভোগ করেছেন।
তবে এ বিষয়ে সাদুল্যাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান মুন্সীর সঙ্গে মুঠোফোনে যোগাযোাগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

মতামত.........