,

আগামী নির্বাচনকে ছাড় দেওয়া হবে না: ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

কামরুল হাসান ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি :

সুষ্ঠ অবাধ নির্বাচন করতে আ’লীগকে আবারো আলোচনায় বসার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা চাই এদেশের সকল দলগুলোর অংশগ্রহনে একটি নিরপেক্ষ নিবার্চন হবে। যে দল নির্বাচিত হবে তাদেরকে আমরা দেশ চালানোর জন্য ফুলের মালা দিব। সুষ্ঠ ভোটের মাধ্যমে জয়ী হলে তাতে আমাদের কোন আপত্তি নেই। কিন্তু কাউকে নির্বাচন করতে দিবেন না, সবাইকে দূরে ঠেলে রাখবেন এটা হতে পারে না।

গতকাল রবিবার দুপুর ১টায় ভেলাজান উচ্চ বিদ্যালয় মাঠে ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলাজান ইউনিয়ন ছাত্রদল আয়োজিত ছাত্রগণ সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।


তিনি সরকারকে হুঁশিয়ারী করে বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেমন ভোট বন্ধ করে দিয়েছিলেন। যদি আগামী দিনে ভোট হয়, তাহলে সেই ভোট ছাড় না দেওয়ার হুঁশিয়ারী দিয়েছেন নেতাকর্মীদের। আমরা আমাদের ভোট কাউকে দিতে দিব না। যেটা নির্বাচন করছে সেটা নির্বাচন হয় নাই, মানুষ ভোট না দিয়েও ১৫৪ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। 
সরকার জনগণের অংশ গ্রহণ ছাড়া যে ভোটে নির্বাচিত হয়েছে তাই আমরা বলছি, এ সরকারের নৈতিকতা বা বৈধতা নেই। তাই সরকার আসন গ্রহন করার পর সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ন সরকার সিষ্টেম তুলে দিয়েছে।


তিনি আরও বলেন, ‘আমার ভোট আমি দিব, তোমার ভোটও আমি দিব। এই সরকার মানুষকে ভয় পায় বলেই বুঝে গেছে আগামী নির্বাচনে তারা জয়ী হতে পারবে না। সেজন্য তারা অজুহাত খুঁজেন বিএনপিকে জনগণের কাছে কলুষিত করার।’


বিএনপি শুধু একটা জিনিসই চায় দাবি করে তিনি বলেন, আমরা একটা নিরপেক্ষ সরকারের অধিনে সুষ্ঠ নিবার্চন চাই, সেজন্য আগে থেকে একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।


এ সময় আরও বক্তব্য রাখেন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ আবু নূর, সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন, ছাত্রদলের সভাপতি কায়েস প্রমুখ।

মতামত.........